মেনু নির্বাচন করুন

প্রখ্যাত ব্যক্তিত্ব

     ১নংসাবেক্ষ্যং ইউনিয়নে প্রখ্যাত ব্যক্তিদের নামের তালিকা

০১। বাবু চির জ্যোতি খীসা,সাবেক্ষ্যং মূখ মহাজন পাড়ায়,১নং সাবেক্ষ্যং ইউনিয়ন,নানিয়ারচর,রাঙ্গামাটি পার্বত্য জেলায় ১৮-০১-১৯৪৮ খ্রি: তারিখে জন্ম গ্রহণ করেন।। তিনি ১নংসাবেক্ষ্যং ইউনিয়নে জন্ম গ্রহণ করেন। তিনি নানিয়ারচর ও সাবেক্ষ্যং ইউনিয়ন বিভক্ত নাহওয়ার আগে ০২ বার নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। তিনি প্রবীন মুরব্বি হিসেবে সাবেক্ষ্যং ইউনিয়নে তথা নানিয়ারচর উপজেলায় অধিকাংশ জনগণের নিকট পরিচিত। তাঁর বর্তমান বয়স প্রায়-৬৬ বৎসর।

 

০২। বাবু মৃদুল কান্তি দেওয়ান ১৭-০৬-১৯৪৮ খ্রি: তারিখে খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলাধীন মুবাছড়ি গ্রামে জন্ম গ্রহণ করে। তিনি হেডম্যান হিসেবে ৬২নং সাবেক্ষ্যং ও ৭৬নং বাকছড়ি মৌজসহ এই ০২ মৌজায় দীর্ঘ বছর ধরে মৌজা প্রধান হিসেবে সরকারি দায়িত্ব পালন করেছিলেন। তাঁর বড় ছেলে সুমধুর দেওয়ানকে ৭৬নং বাকছড়ি মৌজার দায়িত্ব হস্তান্তর করে বর্তমানে ৬২নং সাবেক্ষ্যং মৌজায় হেডম্যান হিসেবে দায়িত্ব পালন করতেছেন। তিনি নানিয়ারচর ও সাবেক্ষ্যং ইউনিয়ন ১৯৮৪ সালে  বিভক্ত পর থেকে পর পর ০২ বার নির্বাচিত চেয়ারম্যান হিসেবে ১৯৮৯ সালের এপ্রিল পর্যন্ত দায়িত্ব পালন করে ছিলেন। এর পর মে,১৯৮৯ খ্রি: হতে ০২পিরিয়ড রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদে সদস্যপদে দায়িত্ব নিয়োজিত ছিলেন। তিনি প্রবীন মুরব্বি হিসেবে সাবেক্ষ্যং ইউনিয়নে তথা নানিয়ারচর উপজেলায় অধিকাংশ জনগণের নিকট পরিচিত।তাঁর বর্তমান বয়স প্রায়-৬৬ বৎসর।

 

০৩। বাবু প্রীতিময় চাকমা,গ্রাম-পশ্চিম মরাচেঙ্গী মূখ,৭৬নং বাকছড়ি মৌজা,১নং সাবেক্ষ্যং ইউনিয়ন,নানিয়ারচর,রাঙ্গামাটি পার্বত্য জেলা। তিনি ১৯৫৩ সালে পশ্চিম মরাচেঙ্গী মূখ গ্রামের ১নংসাবেক্ষ্যং ইউনিয়নে জন্ম গ্রহণ করেন। তিনি ফেব্রুয়ারি,১৯৯৮ সাল থেকে ১নং সাবেক্ষ্যং ইউনিয়ন পরিষদে পর পর ২বার নির্বাচিত চেয়ারম্যান হিসাবে ১২ডিসেম্বর,২০০৮ সাল পর্যন্ত এক নাগারে ১১বৎসর নিষ্ঠার সহিত দায়িত্ব পালন করেছিলেন। এর পর ২০০৯ সালে উপজেলা পরিষদ নির্বাচনে বিপুল ভোটে জয়যুক্ত হয়ে নানিয়ারচর উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে নির্বাচিত হন। বর্তমানে নানিয়ারচর উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে দায়িত্ব পালন  করতেছেন। বর্তমানে তাঁর বয়স প্রায় ৬০ বৎসর।